Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

Last updated: 8th October 2024

BSMRAAU 14th Syndicate Meeting


Publish Date: 2024-10-08

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় (বিএসএমআরএএইউ) এর ১৪তম সিন্ডিকেট সভা গত ০৮ অক্টোবর ২০২৪ তারিখে বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের সম্মানীত উপাচার্য এয়ার ভাইস মার্শাল এ কে এম মনিরুল বাহার, বিএসপি, এনডিসি, এইচডিএমসি, এএফডব্লিউসি, পিএসসি, এডিডব্লিউসি মহোদয় সভায় সভাপতিত্ব করেন।

     

সভার শুরুতেই সম্মানীত উপাচার্য মহান সৃষ্টিকর্তার প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং গভীর বেদনা ও শোকের সাথে স্মরণ করেন দেশের অকুতোভয় শিক্ষার্থী এবং অন্যান্যদের, যারা দেশের জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছেন। তিনি তাদের আত্মার মাগফিরাত এবং যারা আহত তাদের দ্রুত আরোগ্য কামনা করেন। পরবর্তীতে উপাচার্য মহোদয় সভায় উপস্থিত সকলের উদ্দেশ্যে তাঁর বক্তব্যে উল্লেখ্য করেন যে, সিন্ডিকেট সভা অত্যন্ত গুরুত্বপূর্ন, কারণ সিন্ডিকেট হলো একটি বিশ্ববিদ্যালয়ের সংসদ স্বরুপ এবং এর সকল কর্মকান্ডের পথ নির্দেশক। অতপর তিনি গত ২৯ নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত ১২তম সিন্ডিকেট সভার পর হতে অদ্যাবধি গৃহীত উল্লেখযোগ্য কার্যবলীর একটি সারসংক্ষেপ উপস্থিত সকলকে অবহিত করেন।

এ সময় তিনি অত্র বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনায় আয়োজিত Above and Beyond with Boeing: Navigating the Aviation Industry, Exploring Career Prospects and Overcoming Challenge এর উপর সেমিনার, নভোএয়ার লিমিটেড এর সাথে চুক্তি স্বাক্ষর, Challenges and Opportunities in Developing Smart Aviation for Bangladesh বিষয়ক সেমিনার, বিসিসির সাথে অত্র বিশ্ববিদ্যালয়ের Research & Innovation Centre স্থাপন বিষয় সংশ্লিষ্ঠ সমঝোতা স্বারক স্বাক্ষর, Nanotechnology in Aerospace শীর্ষক সেমিনার, অত্র বিশ্ববিদ্যালয়ের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী, প্রথমবারের মত কিউব স্যাটেলাইট আকাশে উৎক্ষেপন করা, শিক্ষার্থীদের বিমান বাহিনীর VSAT Hub Station পরিদর্শন, অ্যারো মেডিক্যাল ইনস্টিটিউট (এএমআই) বিএএফ এবং ফ্লাইট সেফটি ইনস্টিটিউট (এফএসআই) বিএএফ পরিদর্শন, বহুল কাঙ্খিত সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ (সিএএবি) হতে ANO (AW) পার্ট 147 AMTO সার্টিফিকেট ও স্বীকৃতি অর্জন, Innovate for Impact : Academia Industry Collaborative Research & Innovation Projects for Building a Smart Bangladesh শীর্ষক কর্মশালা, ল্যাব উন্নয়ন বিষয়ক সেমিনার, অ্যারোস্পেস ও স্যাটেলাইট কমিউনিকেশন ল্যাবে সংযোজিত অত্যাধুনিক ‘3U CUBESAT’ এর অ্যাসেম্বলী, প্রোগ্রামিং, সিমুলেশন্স ও অপারেশন এর উপর প্রশিক্ষণসহ বিশ্ববিদ্যালয়ের বেশকিছু উল্লেখযোগ্য কর্মকান্ডের বিষয়ে উপস্থিত সকলকে অবহিত করেন। এরপর সভার সকল এজেন্ডাসমুহ বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সিদ্ধান্ত সমুহ গৃহীত হয়।